অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে নামার আগে প্রথম একাদশ নিয়ে চিন্তায় ভারত

নিউজ ডেস্ক : একদিনের সিরিজে হারলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়িয়েছে ভারত। এবার লক্ষ্য টেস্ট সিরিজ। ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের কাউন্টডাউনও শুরু হয়ে গিয়েছে৷ তবে তার আগে চূড়ান্ত একাদশ নিয়ে ভাবনা-চিন্তায় রয়েছেন ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট।

অ্যাডিলেডে প্রথম টেস্ট ১৭ ডিসেম্বর৷ এই অবস্থায় ভারতীয় দলের প্রথম একাদশ কি হবে তা নিয়ে জোর লড়াই শুরু হয়ে গিয়েছে৷ বিশেষ করে বিরাট কোহলির সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে চলেছে প্রথম একাদশে উইকেটরক্ষক হিসেবে কাকে খেলাবেন তিনি৷ ঋদ্ধিমান সাহা না কি ঋষভ পন্থ?

টেস্ট দলে উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধির নাম প্রস্তাব করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জেরেকর। এদিকে আকাশ চোপড়া ঋষভ পন্থের ভূয়সী প্রশংসা করেন। দ্বিতীয় অনুশীলন ম্যাচে ৭৩ বলে ১০০ রান করায় তাঁকে গিলক্রিস্ট বলেছেন আকাশ৷ অন্যদিকে টেস্ট সিরিজে দলের অভিজ্ঞ পেসার ইশান্তকে ছাড়াই ভারতকে মাঠে নামতে হচ্ছে। পেসার ইশান্ত শর্মা অস্ট্রেলিয়ার সফরের টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন।

ওডিআই ও টি-২০ সিরিজ শেষে, শিখর ধাওয়ান, দীপক চাহার, যুজবেন্দ্র চাহালদের সঙ্গে টি নটরাজন, শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দরদের দেশে ফেরার কথা। কিন্তু বোর্ডের নির্দেশ মতো আপাতত টেস্ট দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় থেকে যাচ্ছেন টি নটরাজন, শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। এদিকে ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে সোমবারই অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছেন রোহিত শর্মা। এমনিতেই তিনি প্রথম দুটি টেস্টে খেলতে পারবেন না। কারণ অস্ট্রেলিয়া পৌছে তাকে ১৪ দিন নিয়মমাফিক কোয়ারান্টিনে থাকতে হবে।

Related Articles

- Advertisement -

Latest Articles