লড়াই করলেন বিরাট, অ্যাডিলেড টেস্টের প্রথম দিনেই ৬ উইকেট হারাল ভারত

নিউজ ডেস্ক: অ্যাডিলেড টেস্টের প্রথম দিনে ৬ উইকেট হারিেয় ২৩৩ রান তুলল ভারত। বৃহস্পতিবার গোলাপি বলের টেস্টে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। প্রথম দিনে উল্লেখযোগ্য রান এল তাঁর ব্যাট থেকেই। অন্যদিকে মিচেল স্টার্ক সর্বাধিক দু’টি উইকেট সংগ্রহ করেছেন।

এদিন শুরুতেই ধাক্কা খায় ভারতীয় ব্যাটিং লাইন-আপ। কোনও রান না করেই ফিরলেন পৃথ্বী শ। যাঁকে নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল তিনিই কি না স্টার্কের দ্বিতীয় বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরলেন। তারপর সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়ও ওঠে। কিছু পরেই কামিন্সের বলে বোল্ড হন মায়াঙ্ক আগরওয়ালও। তাঁর সংগ্রহ মাত্র ১৭ রান। দ্রুত দুই ওপেনার ফিরলেও ভারতের ইনিংসের হাল ধরেন চেতেশ্বর পূজারা এবং অধিনায়ক বিরাট কোহলি। দু’‌জনে মিলে ধীরে ধীরে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন। তৃতীয় উইকেটে দলের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান যোগ করেন ৬৮ রান।

এরপরই নাথান লিঁয়ও-র বলে আউট হয়ে সাজঘরে ফেরেন চেতেশ্বর। উল্টোদিকে অবশ্য বিরাট নিজের লক্ষ্যে অবিচল ছিলেন। তবে শেষ পর্যন্ত ৭৪ রান করে তিনি রান আউট হয়ে িফরে যান। এরপর রাহানে ৪২ রান তুললেও তিনিও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি ক্রিজে। রাহানের সঙ্গে ভুল বোঝাবুঝিতেই আউট হতে হয় তাঁকে। ঋদ্ধি এবং অশ্বিন অপরাজিত ভাবেই শেষ করলেন দিনের খেলা। শুক্রবার তাঁদের দিকেই তাকিয়ে থাকবে ভারত। তাঁদের ব্যাটেই কাল লড়াইয়ের রান তুলতে হবে দলকে।

প্রথম দিনের শেষে ভারতের সংগ্রহ ২৩৩ রানে ৬ উইকেট। অজি বোলারদের মধ্যে স্টার্ক দু’‌টি, লিঁও–কামিন্স–হ্যাজেলউড একটি করে উইকেট পেয়েছেন।‌ এদিনই অস্ট্রেলিয়া দলে অভিষেক ঘটল ক্যামেরন গ্রিনের। অস্ট্রেলিয়া ক্রিকেট বোডের্র তরফে জানােনা হয়েছে ওপেন করবেন জো বার্নস এবং ম্যাথু ওয়েড।

Related Articles

- Advertisement -

Latest Articles