স্মিথদের থামিয়ে দিলেন জাদেজা, সিডনিতে দ্বিতীয় দিনের শেষে ২৪২ রানে পিছিয়ে ভারত

নিউজ ডেস্ক: স্টিভ স্মিথের সেঞ্চুরিতে ভর করে সিডনি টেস্টের প্রথম ইনিংসে ৩৩৮ রান তুলল অস্ট্রেলিয়া। এরপর ভারতের শুরুটা ভালই হল রোহিত ও শুভমনের হাত ধরে। এদিন ফের হাফ সেঞ্চুরি এল শুভমনের ব্যাট থেকে। দিনের শেষে ভারতের সংগ্রহ দু’ উইকেট হারিয়ে ৯৬ রান। তবে দ্বিতীয় দিনের সেরা মুহূর্ত, স্মিথের রান আউট। বল হাতে চারটি উইকেট নেওয়ার পর ফিল্ডিংয়েও ক্যারিশমা দেখালেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

দু’ম্যাচে রান পাননি। তাই সিডনি টেস্ট তাঁর কাছে একটা চ্যালেঞ্জ ছিল। আর সেখানেই স্টিভ স্মিথ প্রমাণ করলেন পরিশ্রম করলে সাফল্য মিলবেই। দুর্দান্ত সেঞ্চুরি এল তাঁর ব্যাট থেকে। যখন অন্য দিকে লাগাতার উইকেট পড়ছে তখন আর একপ্রান্তে যেন দেওয়াল হয়ে দাঁড়িয়েছিলেন স্মিথই। তবে শেষ পর্যন্ত রবীন্দ্র জাদেজার ফিল্ডিংয়ের কাছে লড়াই থামিয়ে দিতে হল তাঁকে। বল হাতে চার উইকেট পাওয়ার পর একটা অসাধারণ রান আউট এদিন দলকে উপহার দিলেন জাদেজা। ১৩১ রানে ফিরতে হল স্মিথকে। এটিই অস্ট্রেলিয়া শেষ উইকেট ছিল। স্মিথ ছাড়া ফের বড় ইনিংস খেললেন লাবুশেন। তিনি করেন ৯১ রান। এদিন নভদীপ সাইনি আরও একটি উইকেট পেয়েছেন। তিনি দু’টি ও বুমরা দু’টি করে উইকেট পেয়েছেন। সিরাজের সংগ্রহ গতকালের ওই একটি উইকেটই।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস ৩৩৮ রানে থেমে যাওয়ার পর ভারতের নতুন ওপেনিং জুটি নামে সিডনিতে। রোহিত ও শুভমন গিল শুরুটা খারাপ করেননি। তবে দলের রান যখন ৭০ তখন হ্যাজেলউডের করা বল তাঁর হাতেই ফিরিয়ে দিয়ে আউট হন রোহিত। এরপর হাফ সেঞ্চুরি করে কামিন্সের বলে গ্রিনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান শুভমন গিলও। দিনের শেষে ক্রিজে আছেন অধিনায়ক রাহানে (৫ রানে অপরাজিত) এবং টেস্ট স্পেশ্যালিস্ট পূজারা (৯ রানে অপরাজিত)। ভারতের রান ২ উইকেটে ৯৬। এখনও ২৪২ রানে পিছিয়ে রয়েছে রাহানে বাহিনী।

Related Articles

- Advertisement -

Latest Articles