প্রয়াত ভারতের প্রাক্তন ফুটবলার, খেলেছেন ইস্টবেঙ্গলেও

নিউজ ডেস্ক: প্রয়াত প্রাক্তন ভারতীয় ফুটবলার মির সাজ্জাদ আলি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৬৬ বছর। বাংলার তিন প্রধানের মধ্যে ইস্টবেঙ্গল ও মহামেডানের হয়েও খেলেছেন তিনি।

হায়দরাবাদের আসিফ নগরের জিবা বাগের বাসিন্দা মির সাজ্জাদ আলি। বুধবার সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ১৯৭৭ সালে ভারতীয় দলে সুযোগ পান তিনি। ঢাকায় আগা খান গোল্ড কাপে ভারতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি। বাংলার হয়ে সন্তোষ ট্রফিতেও খেলেছেন। ইস্টবেঙ্গল এবং মহমেডানেও খেলেছেন এই লেফট উইঙ্গার। এছাড়াও হায়দরাবাদের স্থানীয় লিগে বিডিএলের হয়ে খেলতেন তিনি।

সাজ্জাদ আলির মৃত্যুতে শোকস্তব্ধ ভারতীয় ফুটবল মহল। ভারতের আর এক প্রাক্তন ফুটবলার ও কোচ সাব্বির আলি শোকপ্রকাশ করে বলেন, ‘‘অসামান্য দৌড় দিয়ে বিপক্ষ ডিফেন্সকে ফালাফালা করে দিতে পারত। আমরা একসঙ্গে ইস্টবেঙ্গল, মহমেডান এবং ভারতের হয়ে খেলেছি। ওর সঙ্গে খেলা খুব উপভোগ করেছি।’’ আরও এক প্রাক্তন ফুটবলার ভিক্টর অমলরাজের মুখেও উঠে এল প্রয়াত ফুটবলােরর প্রশংসা। বললেন, ‘‘ওর দুর্দান্ত বল সেন্স ছিল। বাঁদিক থেকে অনবদ্য পাস বাড়াত, সেন্টার করত।’’ ফুটবলােরর মৃত্যুতে ট্যুইট করে শোকপ্রকাশ করেছে ভারতীয় ফুটবল টিম।

Related Articles

- Advertisement -

Latest Articles