দ্বিতীয় দিনের শেষেও এগিয়ে ভারত, অধিনায়কের ইনিংস খেললেন রাহানে

নিউজ ডেস্ক: মেলবোর্নে দ্বিতীয় দিনের শেষেও চালকের আসনে ভারত। এদিন মাত্র চারটি উইকেট হারায় ভারত। সেঞ্চুরি করে অপরাজিত রয়েছেন অধিনায়ক অজিঙ্ক রাহানে। তাঁর সঙ্গে অপরাজিত রয়েছেন রবীন্দ্র জাদেজা। দিনের শেষে ২৭৭ রান করে ৮২ রানে এগিয়ে থাকল রাহানে একাদশ।

প্রথম দিনে অজিদের ১৯৫ রানে অল আউট করার পর, শুরুতেই উইকেট খোয়াতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। কিন্তু সেখান থেকে ভারতের ইনিংসের সুর যেন বেঁধে দিয়েছিলেন তরুণ তুর্কি শুভমন গিল। অভিষেক ম্যাচেই গিলের ব্যাট থেকে এল গুরুত্বপূর্ণ ৪৫ রান। কামিন্সের বলে অস্ট্রেলিয়া অধিনায়কের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে যে প্ল্যাটফর্মটা শুভমন তৈরি করে দিয়ে যান, সোটিকে যথাযথভাবে কাজে লাগালেন অজিঙ্ক। মেলবোর্নে নিজের টেস্ট কেরিয়ারের দ্বাদশ শতরানটি করলেন তিনি। যদিও বার দুয়েক অজিদের সুযোগও দিয়েছিলেন তিনি। কিন্তু রাহানের ক্যাচ ফেলে দিয়েছেন স্মিথ, ট্রেভিস হেডরা। ভারতীয় অধিনায়ককে যোগ্য সঙ্গত করলেন রবীন্দ্র জাদেজাও। দিনের শেষে তাঁর সংগ্রহ ৪০ রান। ছোট অথচ কার্যকরী ইনিংস খেলেছেন ঋষভ পন্থও। তাঁর সংগ্রহ ২৯। বিহারী ২১ এবং পূজারা ১৭ রান করেছেন।

প্রথম ম্যাচে হারের পর বেশ কিছু পরিবর্তন করেছিল ভারত। অধিনয়াক বিরাট না থাকায় নেতৃত্ব দিচ্ছেন অজিঙ্ক রাহানে। দুই তরুণ ক্রিকেটার শুভমন ও সিরাজের পারফরম্যান্সেও খুশি টিম ম্যানেজম্যান্ট। এই ম্যাচটি পকেটে পুড়তে মরিয়া ভারত। অন্তত ২০০ রানের লিড দিতে পারলেই একপ্রকার অস্ট্রেলিয়াকে চাপে ফেলা যাবে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Related Articles

- Advertisement -

Latest Articles