Html code here! Replace this with any non empty raw html code and that's it.

অবসর নিলেও অধিনায়ক ধোনিই, দুই ফর্ম্যাটে দশকের সেরা দলে রোহিত, কোহলিও

নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন চার মাস কেটে গিয়েছে। কিন্তু আইসিসির ঘোষিত দশকের সেরা ওডিআই ও টি-২০ দলে অধিনয়াক নির্বাচিত হলেন মহেন্দ্র সিং ধোনি। শুধু তিনিই নন, ভারতীয় দলের চার তারকা আইসিসির দশকসেরা টি-২০ একাদশে জায়গা পেয়েছেন। অন্যদিকে দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন ৩ ভারতীয় ক্রিকেটার।

আইসিসির সেরা ওয়ানডে একাদশে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন রোহিত শর্মা। তার সঙ্গে ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে রাখা হয়েছে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে। চারে এবি ডি’ভিলিয়ার্স, পাঁচে সুযোগ পেয়েছেন শাকিব আল হাসান। ছয়ে ব্যাটিং করবেন অধিনায়ক ধোনি, বেন স্টোকস সুযোগ পেয়েছেন ৭ নম্বরে। দলের তিন পেসার মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা এবং ট্রেন্ট বোল্ট। একমাত্র স্পিনার ইমরান তাহির।

দশকের সেরা টি-২০ একাদশেও ওপেনার হিসেবে বাছা হয়েছে ‘হিটম্যান’ রোহিত শর্মাকে। এখানে তাঁর সঙ্গী হিসাবে রাখা হয়েছে ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলকে। তিন নম্বরে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ, চারে কোহলি। পাঁচ নম্বরে ‘মিস্টার ৩৬০’ এবি ডি’ভিলিয়ার্স। এবির পর ৬ নম্বরে জায়গা পেয়েছেন ‘ম্যাড ম্যাক্স’ গ্লেন ম্যাক্সওয়েল। অধিনায়ক ধোনিকে রাখা হয়েছে সাত নম্বরে। আট নম্বরে ব্যাটিং করছেন ক্যারিবিয়ান তারকা কাইরন পোলার্ড, ৯ নম্বরে সুযোগ পেয়েছেন আফগান স্পিনার রশিদ খান। ২০১৫ সালে অভিষেক করা সত্ত্বেও এই দলে সুযোগ দেওয়া হয়েছে তাঁকে। দুই পেসার হিসেবে দলে রাখা হয়েছে দুই ইয়র্কর জসপ্রীত বুমরাহ এবং লাসিথ মালিঙ্গাকে।

Related Articles

- Advertisement -

Latest Articles