দেখে নিন তৃতীয় টেস্টে কেমন হতে পারে ভারতের একাদশ

নিউজ ডেস্ক: দ্বিতীয় টেস্টে দলে চারটি পরিবর্তন করে এসেছে প্রথম জয়। তাহলে নতুন বছরের ৭ তারিখ থেকে শুরু হওয়া তৃতীয় টেস্টে দল অপরিবর্তিত রাখতে পারলে ভালই হত। কিন্তু সে উপায় নেই! ইতিমধ্যেই চোট পেয়ে অনিশ্চিত হয়ে পড়েছেন উমেশ যাদব। অন্যদিকে ভারত ম্যাচ জিতলেও ফর্মে ফিরতে পারেননি মায়াঙ্ক আগরওয়াল ও হনুমা বিহারী। তাই তৃতীয় টেস্টে ভারতীয় দলে অন্তত তিনটি পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে।

অস্ট্রেলিয়া সফরে গেলেও এখনও ভারতীয় জার্সি গায়ে মাঠে নামেননি রোহিত শর্মা। তবে কোয়ারেন্টাইন কাটিয়ে তৃতীয় টেস্টে নামতে চলেছেন তিনি। এমনিতেই ফর্মে নেই মায়াঙ্ক আগরওয়াল। তাঁর জায়গাতেই রোহিত শর্মা ওপেন করতে পারেন তৃতীয় টেস্টে। সঙ্গে থাকবেন তরুণ তুর্কি শুভমন গিল। অভিষেক ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন তিনি। অন্যদিকে এখনও সেই ভাবে রান না পেলেও তিন নম্বর থেকে চেতেশ্বর পূজারাকে সরানোর কোনও চিন্তা-ভাবনা নেই টিম ম্যানেজমেন্টের। টেস্টের অন্যতম ভরসাদায়ক ব্যাটসম্যান পূজারা গত অস্ট্রেলিয়া সফরে দলের সেরা ব্যাটসম্যান ছিলেন।

বিরাটের ৪ নম্বর পজিশনে নামার চাপ নিজের কাঁধে তুলে নিয়েছেন অধিনায়ক অজিঙ্ক রাহানে। দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে তাঁর সেঞ্চুরি দলকে দাঁড় করিয়ে দিয়েছিল শক্ত জমির ওপর। দ্বিতীয় ইনিংসেও ম্যাচ জিতিয়ে তবে মাঠ ছেড়েছিলেন তিনি। অধিনায়ক রাহানেকে ফের দেখার জন্য মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা। সিরিজের তৃতীয় টেস্ট জিততে পারলে ধোনির রেকর্ড ছোঁয়ার সুযোগ রয়েছে তাঁর কাছে। অন্যদিকে হনুমা বিহারীর পরিবর্তে তৃতীয় ম্যাচে লোকেশ রাহুলকে খেলানো হতে পারে। দ্বিতীয় ম্যাচে ঋষভ পন্থের ঝোড়ো ইনিংস ভারতের ওপর থেকে চাপ সরিয়ে দিয়েছিল প্রথম ইনিংসে। উইকেটের পেছনেও সফল ঋষভকেই ফের তৃতীয় ম্যাচে সুযোগ দেওয়া হতে পারে।

অলরাউন্ডার হিসাবে সফল রবীন্দ্র জাদেজাকে তৃতীয় ম্যাচেও রাখা হবে। সঙ্গে তিন পেসারের প্রথম জন অবশ্যই জসপ্রীত বুমরা। শামি নেই, উমেশ অনিশ্চিত। এমন অবস্থায় দলের পেস অ্যাটাকের ভার তাঁরই কাঁধেই। পাশাপাশি অভিষেক ম্যাচেই মহম্মদ সিরাজ ৫ উইকেট নিয়েছেন। তাঁর বোলিং মুগ্ধ করেছে অধিনায়ককেও। তৃতীয় ম্যাচে তাঁর জায়গা পাকা বলাই যায়। উমেশ চোটের জন্য বাদ পড়লে অভিষেক হতে পারে নটরাজনের। সাদা বলে তাঁর পারফর্ম্যান্স নজর কেড়েছিল। টেস্টেও তিনি সেই ধারাবাহিকতা দেখাতে পারেন কি না সেই দিকে অবশ্যই নজর থাকবে।

 

Related Articles

- Advertisement -

Latest Articles