পূজারাকে বিতর্কিত নামে ডেকে বিতর্কে শেন ওয়ার্ন

নিউজ ডেস্ক: ইয়র্কশায়ারে খেলার সময় চেতেশ্বর পূজারাকে নাকি ‘স্টিভ’ নামে ডাকা হত। ধরাভাষ্যের সময় এমনই মন্তব্য করে ফের বিতর্কে জড়ালেন প্রাক্তন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার শেন ওয়ার্ন। এরপরই ক্রিকেটভক্তরা সরব হন টুইটারে। অনেকেই এই ধরনের মন্তব্য করার জন্য ওয়ার্নকে ক্ষমা চাইতেও বলেন।

সম্প্রতি বর্ণবিদ্বেষের অভিযোগে তোলপাড় হয়েছে কাউন্টি ক্রিকেট। ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের প্রাক্তন ক্রিকেটার আজিম রাফিকের অভিযোগ, তাঁর এবং আরও অনেকের মতো পূজারাকেও বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছিল এই কাউন্টি ক্লাবে খেলতে গিয়ে। যা এদিন উঠে এল ওয়ার্নের গলায়। তিনি বলেন, ‘চেতেশ্বর’ নামটা এতটাই কঠিন যে তাঁর সতীর্থ ক্রিকেটাররা উচ্চারণ করতে পারতেন না। সেকারণেই কাউন্টি খেলার সময় ইয়র্কশায়ারের সতীর্থ খেলোয়াড়রা তাঁকে ‘স্টিভ’ বলে ডাকতেন। এখানেই থামেননি তিনি। এরপরই বাকি ধারাভাষ্যদের সঙ্গে হাসিতে ফেটে পড়েন ওয়ার্ন। তবে তাঁর এই মশকরা একেবারেই ভালোভাবে গ্রহণ করেননি ভারতীয় ক্রিকেট সমর্থকেরা।

ওয়ার্নের এই মন্তব্যের পরই ক্ষুব্ধ নেটিজেনরা টুইটারে সরব হন। অনেকেই ওয়ার্নকে এই নামের আসল কারণের কথা বলেন। কেউ কেউ ক্ষমা চাইতেও বলেন। যদিও পূজারা নিজেও একথা স্বীকার করেছিলেন যে তাঁকে ‘স্টিভ’ নামে দলের সতীর্থ ক্রিকেটাররা ডাকতেন। তবে গত ৫ ডিসেম্বর এই খবরটি আবারও শিরোনামে উঠে আসে। অভিযোগ ওঠে বর্ণবৈষম্যের। ইংলিশ কাউন্টি ক্লাবের বিরুদ্ধে তদন্ত করতে শুরু করেছে ইয়র্কশায়ার প্রশাসন।

Related Articles

- Advertisement -

Latest Articles