সিডনি টেস্ট ড্র, চোট নিয়ে ব্যাট হাতে লড়াই করলেন পন্থ

নিউজ ডেস্ক: বাকি ছিল আর মাত্র এক ওভারের খেলা, ভারতের জিততে তখনও ৭৩ রান প্রয়োজন, অস্ট্রেলিয়ার দরকার ছিল ৫টি উইকেট। শেষ পর্যন্ত দু’দলের অধিনায়কের সম্মতিতে সিডনি টেস্টে উইকেটের বেল ফেলে দিলেন আম্পায়ার। ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট শেষ হল অমীমাংসিত ভাবেই। বিহারী ১৬১ বলে ২৩ রান করে অপরাজিত থাকলেন। অপরাজিত অশ্বিনের অবদান ৩৯ রান।

হাতে মাত্র আট উইকেট। জয়ের জন্য প্রয়োজন ৩০৯ রান। টেস্টের পঞ্চম দিন এই পরিস্থিতিতে মাঠে নেমে শুরুতেই আউট হন অজিঙ্ক রাহানে। তারপর লড়াই শুরু করেছিলেন ঋষভ পন্থ ও চেতেশ্বর পূজারা। তাঁদের খেলার ধরন দেখে একসময় অনেকেরই মনে হয়েছিল, সিডনি টেস্টও পকেটে পুরে ফেলবে রাহানে বাহিনী। তবে দু’জনেই একে একে ড্রেসিংরুমে ফিরলে সেই আশায় ছাই পড়ে। মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি পেলেন না চোটগ্রস্ত পন্থ। লায়নের বলে কামিন্সের হাতে ক্যাচ দিয়ে ৯৭ রানে ফিরে যান তিনি। অন্য দিকে হ্যাজেলউেডর বলে বোল্ড হয়ে ৭৭ রান করে মাঠ ছাড়েন পূজারাও। ২৭২ রানেই পাঁচ উইকেট পড়ে যাওয়ায় কিছুটা চিন্তার ভাঁজ পড়েছিল ভারতীয় শিবিরে। তবে শেষ পযর্ন্ত ধাক্কা সামলালেন আর অশ্বিন ও হনুমা বিহারী। পন্থ–পূজারা আউট হলেও অশ্বিন–হনুমার জুটির সৌজন্যে ড্র হল সিডনি টেস্ট।

চার ম্যাচ সিরিজের ফয়সালা হবে ব্রিসবেনে। প্রথম টেস্টে অস্ট্রেলিয়া জেতে। দ্বিতীয় টেস্টে ভারত জয়লাভ করে। তৃতীয় টেস্ট ড্র। সিরিজ ১-১। ১৫ তারিখ থেকে শুরু হবে চতুর্থ টেস্ট। আর এই টেস্টের ওপরই নির্ভর করবে সিরিজ কার? তবে কঠোর কোভিড বিধির মাঝে ব্রিসবেনে শেষ টেস্ট ম্যাচটি হবে কি না, তা এখনও স্পষ্ট নয়।

Related Articles

- Advertisement -

Latest Articles