৩০ জানুয়ারি মতুয়াদের সভায় অমিত শাহ

নিউজ ডেস্ক: ফের রাজ্য সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ৩০ জানুয়ারি মতুয়াদের সভায় শামিল হবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মূলত নাগরিকত্ব আইন নিয়ে মতুয়াদের মনের যাবতীয় সংশয়ের অবসান ঘটাতেই স্বরাষ্ট্রমন্ত্রীর এই সভা, জানালেন বিজেপি সাংসদ তথা অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি শান্তনু ঠাকুর। তিনি বলেন, ‘অমিত শাহ ঠাকুরনগরে সভা করে মতুয়াদের মনে CAA সংক্রান্ত সংশয় দূর করবেন। আমরা এটাই চেয়েছিলাম। স্বরাষ্ট্রমন্ত্রীর তৎপরতায় আমরা খুশি।’

নাগরিকত্ব আইন নিয়ে সম্প্রতি সুর চড়িয়েছিলেন শান্তনু ঠাকুর। এরপরই দলের তরফে জানান হয় ঠাকুরনগরে সভা করবেন অমিত শাহ। প্রথমে ঠিক ছিল ১৯ বা ২০ জানুয়ারি সভা করবেন তিন। পরে ঠিক হয় ৩০ জানুয়ারি সেই সভা হবে।

শান্তনুর মান ভাঙাতে গতমাসে ঠাকুরনগরে গিয়ে তাঁর সঙ্গে বৈঠক করেন বিজেপি রাজ্য পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। এরপর জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারিতে CAA কার্যকরের কথা জানানো হয়েছিল। কিন্তু বোলপুরের সভায় শাহ জানান, অতিমারী-আবহে নাগরিকত্ব আইন প্রয়োগের কথা এখনই ভাবছে না কেন্দ্র। তাতেই ক্ষোভ বাড়ি শান্তনুর৷ বিধানসভা নির্বাচনের মুখে CAA নিয়ে লাগাতার বেসুরো ছিলেন শান্তনু ঠাকুর। গত সপ্তাহে শান্তনুর সঙ্গে বৈঠকে ঠিক হয় ঠাকুরনগরে সভা করে CAA কার্যকর করার ব্যাপারে সুনির্দিষ্ট ঘোষণা করবেন শাহ। এরপরই সুর নরম করেন শান্তনু ঠাকুর।

অন্যদিকে, ঠাকুরনগরে শাহের সভার পাল্টা সভা করার কথা ঘোষণা করেছে তৃণমূল। এই সভার পরই মহিলা তৃণমূল কংগ্রেসের তরফে পালটা সভার কথা জানিয়েছে দল।

 

 

Related Articles

- Advertisement -

Latest Articles