এনআইএ-র সঙ্গে বৈঠক দিয়ে বঙ্গসফর শুরু অমিত শাহর

নিউজ ডেস্ক: এনআইএ আধিকারিকদের সঙ্গে তাঁর বৈঠক দিয়েই বঙ্গসফর শুরু করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। মূলত রাজ্যে জঙ্গি কার্যকলাপ নিয়ে এনাইএ-র রিপোর্ট খতিয়ে দেখবেন তিনি। পরিস্থিতি বুঝে প্রয়োজনীয় নির্দেশও দিতে পারেন তিনি

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, শুক্রবার রাত ১১.২০ মিনিট নাগাদ বিএসএফের বিশেষ বিমানে কলকাতায় নামবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাতে থাকবেন নিউটাউন-রাজারহাটের একটি হোটেলে। শনিবার সকাল পৌণে দশটা নাগাদ এনআইএ-এর এসপি এবং অধিকারিকদের সঙ্গে তিনি বৈঠকে বসবেন অমিত শাহ। কেন্দ্রীয় নিরাপত্তা বলয়ের পাশাপাশি অমিতের শনি এবং রবিবারের রাজ্যসফরে আঁটোসাঁটো নিরাপত্তার বন্দোবস্ত করা হচ্ছে। আগেই এ বিষয়ে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে চিঠি দিয়েছে সিআরপিএফ।

গত কয়েকমাসে রাজ্যের বিভিন্ন জেলা থেকে বেশ কয়েকজন জঙ্গিকে গ্রেফতার করেছে এনআইএ। ‘জেএমবি’ এবং ‘ইসলামিক স্টেট’-এর সঙ্গেও তাদের যোগাযোগ রয়েছে বলে প্রমাণ মিলেছে। এ ছাড়াও, গরুপাচার থেকে কয়লা-কাণ্ড নিয়ে রাজ্যে তদন্তে নেমেছে সিবিআই। ওই দুই বিষয়ে বিভিন্ন জায়গায় টানা তল্লাসিও চলছে। সেই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কোনও নির্দেশ দেন কি না, তার দিকেই নজর থাকবে আধিকারিকদের। অন্যদিকে কয়লা পাচার কাণ্ডে লালাকে ফের নোটিস পাঠিয়েছে সিবিআই।

Related Articles

- Advertisement -

Latest Articles