Html code here! Replace this with any non empty raw html code and that's it.

স্বামী বিবেকানন্দের জন্মভিটে দর্শন অমিত শাহের

নিউজ ডেস্ক: দু-দিনের সফরে রাজ্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উত্তর কলকাতায় স্বামীজির বাড়ি থেকেই শনিবার সকালে শুরু হল স্বরাষ্ট্রমন্ত্রীর সফর। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে সকাল থেকেই সাজ সাজ রব গোটা সিমলা স্ট্রিটে। অমিত শাহ সেখানে পৌঁছতেই তাঁকে বরণ করে নেন রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীরা। সিমলা স্ট্রিটে পৌঁছেই বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করেন অমিত শাহ। গোটা এলাকা মুড়ে ফেলা হয়েছে অমিত শাহের কাটআউটে। এদিন অমিত শাহের সঙ্গে ছিলেন দিলীপ ঘোষ, অরবিন্দ মেনন, কৈলাস বিজয়বর্গীয়।

বিবেকানন্দের মিউজিয়াম ঘুরে দেখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মাল্যদান করেন রামকৃষ্ণ ও সারদা মায়ের ছবিতেও। তারপর তিনি ঘুরে দেখেন স্বামী বিবেকানন্দের জন্মভিটে। খানিকক্ষণ সেখানে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এদিন স্বামীজির বাড়ি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এটা সেই জায়গা, যেখানে ভারতের সবচেয়ে তেজস্বী পুরুষ স্বামী বিবেকানন্দ জন্মেছিলেন। ভারতের বিশ্ব জয়ের সূচনা করেছিলেন তিনি।” একইসঙ্গে অমিত শাহ আরও বলেন, “সেদিন যেমন স্বামীজীকে প্রয়োজন ছিল, আজকের সাম্প্রতিক বিশ্বের পরিস্থিতিতে স্বামী বিবেকানন্দের প্রয়োজনীয়তা আরও বেশি। তিনি আধ্যাত্মিকতার সঙ্গে আধুনিকতাকে মিলিয়ে দিয়েছিলেন।”

এখান থেকে কলকাতা বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন অমিত শাহ। সেখানে থেকে চপারে মেদিনীপুরে হাইভোল্টেজ সভায় অংশ নিতে রওনা দেন অমিত শাহ।

Related Articles

- Advertisement -

Latest Articles