দ্য নিউজ বেঙ্গলের খবরে জের, প্রশাসনের তৎপরতায় বিক্ষোভ পেল না অমিত শাহের কনভয়

নিউজ ডেস্ক: মেদিনীপুর কলেজ মাঠে পৌঁছল অমিত শাহর কনভয়। কিন্তু পূর্ব কর্মসূচি মতো দেখানো হল না কালো পতাকা। তোলা হল না গো ব্যাক স্লোগান। বরং ফুল দিয়ে তাঁকে স্বাগত জানালেন মেদিনীপুরবাসী। অমিত শাহর সঙ্গে শুভেন্দু অধিকারীর ছবি-সহ ব্যানার হাতে দিকে দিকে মিছিল দেখা গেল।

শুক্রবার রাত থেকেই মেদিনীপুরে প্রস্তুতি চলছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কালো পতাকা দেখানো হবে। সূত্রের খবর সিপিএম ও তৃণমূলের মদতে স্থানীয় কৃষকরা এই কর্মসূচি নিয়েছিলেন। এই খবর সর্বপ্রথম প্রকাশিত হয়েছিল দ্য নিউজ বেঙ্গল-এ। প্রতিবেদনে অমিত শাহের নিরপত্তার বিষয়টিও উল্লেখ করা হয়েছিল। তবে কৃষকদের কর্মসূচির কথা জানা মাত্র স্থানীয় প্রশাসন তৎপর হয়। সম্প্রতি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয় আটকে বিক্ষোভে মেতে উঠেছিল ডায়মন্ড হারবােরর আমতলা। ওই ঘটনার পুনরাবত্তি যাতে না ঘটে তার জন্য প্রশাসনের প্রস্তুতিও ছিল তুঙ্গে। শেষপর্যন্ত কোনওরকম অশান্তি ছাড়াই মেদিনীপুর কলেজ মাঠে প্রবেশ করেন অমিত শাহ।

এদিন কলেজ মাঠে ঢোকাকার আগে শহিদ ক্ষুদিরাম বসুর মূর্তিতে মাল্যদান করেন অমিত শাহ। সেখানে তিনি বলেন, ক্ষুদিরাম বসু মাত্র ১৮ বছর বয়সে ইংরেজদের সঙ্গে লডাই করে নিজেকে আত্মত্যাগ করেছেন। ওঁনার জনপ্রিয়তা গোটা দেশে ছড়িয়েছিল। ফাঁসির মঞ্চে চড়ার সময়ে বন্দেমাতরম স্লোগান বলেছিলেন তিনি। আমি এই পবিত্র মাটিতে এসেছি। এই মাটি ছুঁয়েছি। ক্ষুদিরাম বসুকে স্মরণ করে ওই রাস্তায় আমরা যাব। ক্ষুদিরাম বসু যতটা বাংলার, ঠিক ততটার ভারতের। তাকে নিয়ে রাজনীতি করা উচিত নয়। এসব সংকীর্ণ রাজনীতি থেকে বেরিয়ে আসা উচিত। ওনার বলিদান ভারতের যুবকের প্রেরণা জাগাবে। ওনার পরিবারকে আমি আমার প্রণাম জানাই।

Related Articles

- Advertisement -

Latest Articles