জেলা পুলিশের সুপারের পর রদবদল কমিশনারেটেও

নিউজ ডেস্ক: ফের রদবদল রাজ্য পুলিশে। এবার বারাকপুর কমিশনারেটের যুগ্ম পুলিশ কমিশনারের বদলি করল নবান্ন। এর আগে অবশ্য জেলা পুলিশ সুপারেরও রদবদল করা হয়েছে। একে একে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশে রদবদল। বারাকপুর কমিশনারেটের যুগ্ম কমিশনার অজয় কুমার ঠাকুরকে বদলি করা হয়েছে। তাঁকে সিআইডি’র ডিআইজি করা হয়েছে। অজয় কুমার ঠাকুরের স্থলাভিষক্ত হয়েছেন অমরনাথ কুমার। শিলিগুড়ি এসটিএফের এসপি ছিলেন তিনি।

ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈনের সঙ্গে বৈঠকে এদিন রাজ্যের সকল জেলাশাসকদের পাশাপাশি এসপি ও কমিশনাররা উপস্থিত ছিলেন। পুরো বৈঠকই ছিল রাজ্যের আইনশৃঙ্খলা ইস্যুকে কেন্দ্র করে। গতবার রাজ্যে এসে লোকসভা ভোটের সময় উত্তর ২৪ পরগনার একাধিক এলাকায় রাজনৈতিক সংঘর্ষের বিস্তারিত তথ্য চেয়েছিলেন সুদীপ জৈন। সেই সম্পর্কিত বিস্তারিত তথ্য তো আসেইনি, ঘটনার পরিপ্রেক্ষিতে প্রশাসন কী পদক্ষেপ করেছিল সেই বিষয়েও কোনও রিপোর্ট দেওয়া হয়নি তাঁকে। যা নিয়ে সুদীপ জৈন অসন্তোষ প্রকাশ করেন। তার কয়েক ঘণ্টার মধ্যেই বদলি করা হয় বারাকপুর কমিশনারেটের যুগ্ম পুলিশ কমিশনারকে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছেন, এই বদলির নেপথ্যে ডেপুটি নির্বাচন কমিশনারের বৈঠকও পরোক্ষ ভূমিকা নিতে পারে। যদিও নবান্নের তরফে জানানো হয়েছে, বারাকপুরে যুগ্ম কমিশনার পদে গত তিন বছর ধরে রয়েছে অজয় ঠাকুর। সেই কারণে এবার তাঁর বদলি বলে দাবি করা হয়েছে।

Related Articles

- Advertisement -

Latest Articles