বড়দিনের আগে স্বাভাবিক তাপমাত্রায় ফিরল বাংলা

নিউজ ডেস্ক: অবশেষে স্বাভাবিক তাপমাত্রা বঙ্গে। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ১৫ ডিগ্রি। সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার হয়েছে আকাশ। বছরশেষের আর ক’টা দিন এমনই থাকবে আবহাওয়া বলে জানাল হাওয়া অফিস।

চলতি সপ্তাহের শুরুতে তিলোত্তমার তাপমাত্রা নামে ১১ ডিগ্রিতে। হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতে যা নেমে গিয়েছিল ৯ ডিগ্রিতে। শৈতপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছিল দক্ষিণবঙ্গের ৬টি জেলায়। বড়দিনের আনন্দ নষ্ট করে দিতে পারে শীতের দাপট, যা নিয়ে দুশ্চিন্তায় ছিল বঙ্গবাসী। আপাতত তা থেকে মিলবে মুক্তি। গত কয়েকদিনের তুলনায় সামান্য হলেও বেড়েছে বৃহস্পতিবারের তাপমাত্রা। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৮ শতাংশ। বুধবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫. ২ডিগ্রি। হাওয়া অফিস সূত্রে খবর, বছর শেষে তাপমাত্রা ঘোরাফেরা করতে ১৪-১৫ ডিগ্রির আশেপাশেই। সকালের দিকে কুয়াশার দাপট জারি থাকলেও বেলা বাড়তেই পরিষ্কার হবে আকাশ।

শনিবার নতুন করে সক্রিয় পশ্চিমি ঝঞ্ঝা আসবে জম্মু-কাশ্মীরে। যার প্রভাবে জম্মু-কাশ্মীর, উত্তরাখণ্ড, হিমাচলপ্রদেশ তুষারপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী দু’দিন সকালে কুয়াশায় মুড়ে থাকবে পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, ঝাড়খণ্ড। আগামিকাল ঘন কুয়াশার সর্তকতা পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লিতে। পাশাপাশি সপ্তাহান্তে আন্দামান ও নিকোবরে বৃষ্টি হতে পারে বলেও জানায় হাওয়া অফিস।

Related Articles

- Advertisement -

Latest Articles