অনেকটাই সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, ছুটি পেলেন হাসপাতাল থেকে

নিউজ ডেস্ক : অনেকটাই সুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। মঙ্গলবার সকালেই তিনি হাসপাতাল থেকে ছুটি পেলেন। কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর বাড়ির পথে রওনা হলেন বুদ্ধবাবু। তাঁকে নিতে এসেছিলেন স্ত্রী মীরা ভট্টাচার্য।

ওই বেসরকারি হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরবর্তী চিকিৎসা বাড়িতেই করা হবে। গত ৯ ডিসেম্বর প্রবল শ্বাসকষ্ট নিয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। পরবর্তী ৪৮ ঘণ্টা তাঁকে আইসিইউতেও রাখা হয়। দু’দিন আগে একটু সুস্থ হতেই বারবার বাড়ি যাবার কথা বলছিলেন বুদ্ধবাবু। তাঁর অসমাপ্ত লেখার কাজ দ্রুত শেষ করতে হাসপাতাল থেকে ছুটি চেয়েছিলেন চিকিৎসকদের কাছে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা খতিয়ে দেখে মঙ্গলবার তাঁকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

বর্তমানে অনেকটাই সুস্থ বামফ্রন্টের দু’বারের মুখ্যমন্ত্রী। রক্তচাপ, পালসের মাত্রা রয়েছে স্বাভাবিক। পাশাপাশি হৃদযন্ত্র-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গও কাজ করছে স্বাভাবিকভাবেই। খাবার খেতে পারছেন রাইস টিউব ছাড়াই। তাঁকে আইভি অ্যান্টিবায়োটিকের কোর্স দেওয়া হয়েছে। চলবে ফিজিয়োথেরাপি। পাশাপাশি কয়েকদিন ‘হালকা ডায়েট’ চলবে বলেও জানানো হয়েছে হাসপাতালের তরফে।

Related Articles

- Advertisement -

Latest Articles