৩ দিনের সফরে উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, নজরে রাজনৈতিক মহল

নিউজ ডেস্ক : আজ ৩ দিনের সফরে উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাগডোগরা এয়ারপোর্টে বিকেলে পৌঁছবেন তিনি। সোমবার রাত্রিবাস করবেন তিনি বাগডোগরাতেই। প্রশাসন সূত্রে খবর, বাগডোগরা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে সোমবার বিকেলে জলপাইগুড়ি পৌছবেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর এবারের সফর রাজনৈতিক ভাবে খুবই তাৎপর্যপূর্ণ। আসন্ন বিধানসভা ভোটের নিরিখে এই সফরটি বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। সোমবার বিকেলেই মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতারা। বিনয় তামাং-বিমল গুরুং সমীকরণ কোন খাতে বইবে তা অনেকটাই প্রকট হবে মমতার এই সফরে।

এই সফরে চা-বাগানের গৃহহীন শ্রমিকদের জন্য চা-সুন্দরী প্রকল্পের ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী। আবাসন ও শ্রম দফতর ইতিমধ্যেই ৭টি চা বাগানের ৩ হাজার ৬৯৪ জন শ্রমিকের নামের তালিকা বানানোর পাশাপাশি চিহ্নিত করেছে জমিও। মুখ্যমন্ত্রী চান গৃহহীন শ্রমিকদের জন্য ঘর তৈরির কাজ ভোটের আগেই শুরু করতে। এছাড়াও মঙ্গলবার জলপাইগুড়ির অরবিন্দ পাঠাগার ও ক্লাব ময়দানে দুই জেলা আলিপুরদুয়ার ও জলপাইগুড়িকে নিয়ে দলীয় কর্মসূচি রয়েছে তৃণমূলনেত্রীর।

এরপর বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক সভা করবেন কোচবিহারের রাসমেলা ময়দানে। এই জেলায় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে তোপ দেগে দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন কোচবিহারের বিধায়ক মিহির গোস্বামী। ইতিমধ্যেই প্রভাব বাড়িয়েছে গেরুয়া শিবির। এই প্রেক্ষাপটে মঙ্গলবার জলপাইগুড়িতে ও বুধবার কোচবিহারে সভা করবেন তৃণমূল সুপ্রিমো। যা বিধানসভার নির্বাচনের আগে দলীয় কর্মীদের বাড়তি অক্সিজেন জোগাবে বলেই মনে করছেন রাজনৈতিক মহল। পাশাপাশি কোচবিহারে মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজের উদ্বোধন-সহ রাজ্য পুলিশের নতুন ‘নারায়ণী সেনা’ ব্যাটেলিয়ানেরও সূচনা করবেন মুখ্যমন্ত্রীর।

Related Articles

- Advertisement -

Latest Articles