গঙ্গাসাগরের তীর্থযাত্রীদের জন্য বাড়তি ট্রেন চালাবে পূর্ব রেল

নিউজ ডেস্ক: গঙ্গাসাগর মেলার সময়ে তীর্থযাত্রীদের সুবিধার জন্য বাড়তি ট্রেন চালাবে পূর্ব রেল। প্রতিবারই বাড়তি লোকাল ট্রেন দেওয়া হয়। তবে এ বছর কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে বাড়তি একটি এক্সপ্রেস ট্রেনও চালাবে পূর্ব রেল। এর পাশাপাশি চালানো হবে ২টি মেল ট্রেনও।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, প্রতি বছরের মতো এ বারেও গঙ্গাসাগর মেলা উপলক্ষে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন অতিরিক্ত ট্রেন চালাবে। ১২ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি শিয়ালদহ থেকে নামখানা, কাকদ্বীপের মধ্যে ৬৭টি অতিরিক্ত লোকাল চালাবে পূর্ব রেল। মুর্শিদাবাদের যাত্রীদের গঙ্গাসাগর মেলায় আসার জন্য এ বার বাড়তি একটি এক্সপ্রেস ট্রেনও চালাবে পূর্ব রেল। আগামী ৭ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি এই বিশেষ এক্সপ্রেস ট্রেনটি লালগোলা-শিয়ালদহের মধ্যে চলাচল করবে। এর পাশাপাশি চালানো হবে ২টি মেল-এক্সপ্রেস ট্রেনও। এ ক্ষেত্রে আরও ২টি ট্রেন কলকাতা, ৫টি ট্রেন নামখানা, ১টি করে ট্রেন কাকদ্বীপ ও লক্ষীকান্তপুর স্টেশন থেকে ছাড়বে।

রেলের তরফে নির্দেশিকায় জানানো হয়, তীর্থযাত্রীদের কোভিড বিধি মেনে ট্রেনে যাত্রা করতে হবে। মেনে চলতে হবে রাজ্য সরকারের বেঁধে দেওয়া সমস্ত স্বাস্থ্য সুরক্ষা বিধি। এই স্বাস্থ্য সুরক্ষা বিধি বিঘ্নিত হলে বন্ধ করে দেওয়া হতে পারে গঙ্গাসাগর মেলা, এমনও জানানো হয়েছে। তবে মনে করা হচ্ছে, এ বছর করোনা মহামারীর কারণে তীর্থযাত্রীদের সমাগম আগের বছরগুলির তুলনায় অনেকটাই কম হবে।

 

Related Articles

- Advertisement -

Latest Articles