অজয় নদীতে পুণ্যস্নান ভক্তদের, বন্ধ জয়দেব-কেন্দুলির মেলা

নিউজ ডেস্ক: করোনা আবহে বন্ধই থাকল প্রায় ৪০০ বছরের প্রাচীন জয়দেব-কেন্দুলির মেলা। তবে নিয়ম মেনেই রাধা-বিনোদের মন্দিরে পুজো দিতে পারবেন ভক্তরা। পুণ্যস্নান করতে পারবেন অজয় নদীতে। মেলা বন্ধর পাশপাশি বসতে দেওয়া হয়েনি কোনও দোকানপাঠ। প্রশাসনের তরফ থেকে সবরকম ব্যবস্থা নিয়েই প্রায় ১০০ টি আখড়াকে অনুমতি দেওয়া হয়েছে। অস্থায়ী বা বহিরাগত আখড়াগুলিকে এবার আসার অনুমতি দেওয়া হয়নি।


স্নানের জন্য ৩ টি ঘাট প্রস্তুত করা হয়েছে৷ অপ্রীতিকর ঘটনা এড়াতে জলে ১২ ফুট পর্যন্ত বাঁশ দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। তার কোনভাবেই বেশি জলে নামতে দেওয়া হবে না। নজরদারির জন্য ১৩ টি ওয়াচ টাওয়ার, ১০৪ টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। নিরাপত্তার জন্য সাদা পোশাকের পুলিশ, মহিলা পুলিশ, সিভিক ভলেন্টিয়ার সহ মোট ২০০০ পুলিশ কর্মী মোতায়েন রয়েছে।


নদীর তীরবর্তী এলাকা পরিচ্ছন্ন রাখতে প্রায় ৫৫০ টি অস্থায়ী শৌচাগার তৈরি করা হয়েছে। কোভিডের কথা মাথায় রেখে জেলা প্রশাসনের তরফে ঘোষণা করা হয়েছে প্রত্যেক পুণ্যার্থীকে মাস্ক পরা বাধ্যতামূলক। মন্দির থেকে কিছুটা দূরে আইসোলেশন রুম করা হয়েছে। থার্মালস্কানিং-এর ব্যবস্থা থাকছে। সেখানে আসা পূণ্যার্থীরা জানান এর আগে কোনদিন জয়দেব মেলা বন্ধ থাকেনি। তবে অজয় নদীতে স্নান করতে পেরে খুশি ভক্তরা।

Related Articles

- Advertisement -

Latest Articles