বাম শিবিরেও ভাঙন! ফায়দা বিজেপির

নিউজ ডেস্ক: এবার বাম শিবিরেও ভাঙন ধরাল বিজেপি। দলত্যাগের ইঙ্গিত দিলেন হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডল। শুক্রবারই দলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে তিনি অভিযোগ করেছেন, এভাবে তাঁর পক্ষে কাজ করা সম্ভব হচ্ছে না। তিনি মানুষের হয়ে কাজ করতে চান, কিন্তু তা করতে পারছেন না। সূত্রের খবর, তিনি এবার বিজেপিতে যোগ দিতে পারেন।

এমনিতেই তৃণমূল শিবিরে ভাঙন ধরে গিয়েছে। শুভেন্দু অধিকারী দল ছাড়ার পর একে একে জিতেন্দ্র তিওয়ারি, শীলভদ্র দত্ত দল থেকে ইস্তফা দিয়েছেন। ‘শুভেন্দু অধিকারীই আমার অভিভাবক, তাঁর সঙ্গেই থাকব,’ এমনই বক্তব্য রেখে তৃণমূল (TMC) ছেড়ে বেরিয়ে যান বাঁকুড়ায় তৃণমূলের সহ-সভাপতি তথা একাধিক দপ্তর সামলানো প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। তাঁরই সঙ্গে দল ছাড়েন আরও ৩ যুব নেতা। এরপরই শুক্রবার একে একে দলত্যাগ করেন আরও ১২ জন। তাঁদের মধ্যে রয়েছেন বিষ্ণপুর পুরসভার চেয়ারম্যান বুদ্ধদেব মুখোপাধ্যায় ও ১১ জন কাউন্সিলর। এদিন একসঙ্গে ইস্তফা পত্র দিয়ে তাঁরা বলেন, তাঁদের প্রতি অবহেলা করা হচ্ছে। তাঁরা সাংগঠনিক কাজে বাধা পাচ্ছেন। সেই কারণেই এই দলত্যাগের সিদ্ধান্ত। সূত্রের খবর, দলত্যাগী এই ১২ জনই শনিবারই হাজির হবেন অমিত শাহের সভায়।

এরপরই শুক্রবার দলের প্রতি ক্ষোভ উগরে দিলেন হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডল। তাঁর অভিযোগ, মানুষের জন্য কাজ করতে পারছেন না। তাহলে কি এবার তিনি দলত্যাগ করতে চলেছেন? কারণ সম্প্রতি তাঁর স্বামী যোগদান করেছেন বিজেপিতে। স্বাভাবিকভাবেই জল্পনা শুরু হয়েছে তাঁর দলত্যাগ নিয়ে। এই পরিস্থিতিতে তাঁর স্বামীর বিজেপি যোগ প্রসঙ্গে প্রশ্ন করা হলে স্পষ্টভাবে তিনি জানান, একইবাড়ির দু’জন মানুষ আলাদা রাজনৈতিক মতাদর্শ নিয়ে চললে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা যায়। তাই তাপসীদেবী মনে করেন, স্বামীর সঙ্গে একসঙ্গে চলাই তাঁর উচিত। এতেই কার্যত স্পষ্ট হয়ে গিয়েছে সিপিএম ছেড়ে তিনি গেরুয়া শিবিরেই নাম লেখাতে চলেছেন।

 

Related Articles

- Advertisement -

Latest Articles