কেন্দ্রের বিরুদ্ধে গিয়ে বড় ঘোষণা মমতার

নিউজ ডেস্ক: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনার দিনই সিঙ্গল স্ক্রিন সিনেমা হল নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কেন্দ্রের বিরুদ্ধে গিয়ে রাজ্যের হল মালিকদের আবেদন রেখে সিনেমা হলে ১০০ শতাংশ আসনেই দর্শক বসার অনুমতি দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। তামিলনাড়ুর পর একই পথে হেঁটে রাজ্য সরকার কেন্দ্রের সঙ্গে সংঘাত আরও বাড়াল বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

সিনেমা হলে শুধুমাত্র ৫০ শতাংশ দর্শক বসারই অনুমতি দিয়েছে কেন্দ্র। এরপরই কলকাতার সিঙ্গেল স্ক্রিন থিয়েটারের মালিকেরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দারস্থ হয়েছিলেন। তাঁদের আবেদন মেনেই শুক্রবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন। বলেন, ‘মহামারীর কারণে সিনেমা হলে ৫০ শতাংশ দর্শকই ঢোকার নিয়ম ছিল এতদিন। তবে হল মালিকরা নানান সমস্যার সন্মুখিন হচ্ছেন। এই কারণে আমি চিফ সেক্রেটারি আলাপন বন্দ্যোপাধ্যায়কে ১০০ শতাংশ আসন ভরার জন্য একটি নোটিফিকেশন জারি করতে বলে দিচ্ছি।’

এর আগে কেন্দ্রের বিরুেদ্ধ গিয়ে রাজ্যের সিনেমা হলগুলিতে ১০০ শতাংশ আসনে দর্শক বসার অনুমতি দিয়েছিল তামিলনাড়ু সরকার। কিন্তু দু’দিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে তামিলনাড়ু সরকারকে এই অনুমতি বাতিল করার নির্দেশিকা জারি করা হয়। কেন্দ্রের তরফ থেকে জানানো হয় যে, ‘কোনও রাজ্য অথবা কেন্দ্রশাসিত অঞ্চল ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনের আওতায় কেন্দ্রের তরফ থেকে ঘোষিত কোনও নির্দেশিকা লঙ্ঘন করা যাবে না।’ তারপরও এই রাজ্য একইপথে হাঁটল।

Related Articles

- Advertisement -

Latest Articles