রাজ্যের একাধিক দুর্নীতির বিরুদ্ধে সরব রাজ্যপাল

নিউজ ডেস্ক: রাজনৈতিক অস্থিরতার মাঝেই বুধবার একদিনের পূর্ব মেদিনীপুর সফরে রাজ্যপাল জগদীপ ধনকর। এদিন তমলুকের বর্গভীমা মন্দিরে পুজো দেন সস্ত্রীক জগদীপ ধনকর। এরপর তমলুক মিউজিয়াম যান তিনি। কোলাঘাট গেস্ট হাউসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

সেখানেই একাধিক ইস্যুতে রাজ্যের বিরুদ্ধে সুর চড়ালেন ধনকর। তাঁর অভিযোগ, রাজ্যের কৃষকেরা হেনস্থার শিকার হচ্ছেন। তিনি বলেন, গোটা ভারতবর্ষে যেখানে কেন্দ্রের নানান সুযোগ সুবিধা পাচ্ছেন চাষিরা সে ক্ষেত্রে বাংলার চাষিরা কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

এছাড়াও এদিনের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীকে সরাসরি খোঁচা দেন রাজ্যপাল। সাংবিধানিক দায়িত্ব পালনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘ব্যর্থ’ বলে তোপ দাগেন। পাশাপাশি বহিরাগত ইস্যুতে ক্ষোভের সুর রাজ্যপালের গলায়। তিনি বলেন, আমাদের একটাই পরিচয়, আমরা ভারতবাসী। ভারতের মধ্যে কেউ বহিরাগত নন বলেও এদিন স্পষ্ট করে দেন রাজ্যপাল। তাঁর মতে, ‘ভারতের মধ্যে কেউ বহিরাগত নয়।’ আমফান-সহ একাধিক ক্ষেত্রে রাজ্যের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগেও সরব হন রাজ্যপাল।

প্রসঙ্গত, রাজ্য-রাজ্যপাল সংঘাত নতুন নয়। দায়িত্ব নেওয়ার পর থেকেই নানা বিষয়ে রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর। বুধবার মেদিনীপুরের সাংবাদিক বৈঠকেও বাদ পড়ল না সেই সংঘাতের ছবি।

Related Articles

- Advertisement -

Latest Articles