অমর্ত্য সেনকে নিয়ে অসম্মানজনক পোস্ট এবিভিপি নেতার, দায়ের এফআইআর

নিউজ ডেস্ক: এবার অমর্ত্য সেনকে নিয়ে ফেসবুকে অসম্মানজনক পোস্ট বিশ্বভারতীর এক ছাত্রনেতার। অপূর্ব শরদ নামে ওই এবিভিপি নেতার বিরুদ্ধে শান্তিনিকেতন থানায় দায়ের করল বাম সমর্থিত বিশ্বভারতীর ছাত্রছাত্রী ঐক্য মঞ্চ। এই মুহূর্তে বোলপুরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার মাঝেই নতুন করে উত্তপ্ত হয়ে উঠল শান্তিনিকেতন।

বিশ্বভারতীর ইন্টিগ্রেটর সায়েন্স বিভাগের ছাত্র অপূর্ব শরদ। তিনি অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের বিশ্বভারতী ইউনিটের সদস্য। সোশ্যাল সাইটে ফেসবুকে অমর্ত্য সেনকে নিয়ে অসম্মানজনক পোস্ট করেন। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, অমর্ত্য সেন দীর্ঘদিন ধরে ইংল্যান্ড, আমেরিকায় বসবাস করেন, সেখানেই পড়ান। ভারতের অর্থনীতির জগতে তাঁর অবদান একেবারে শূন্য। শুধু তাই নয়, তিনি অমর্ত্যকে সেনকে সমর্থনকারীদের প্রতিও আঙুল তুলেছেন।

শান্তিনিকেতনে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের বাড়ির নাম “প্রতীচী”। এই বাড়ির একটা অংশ বিশ্বভারতীর, বারবার এমনই দাবি করেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। এই মর্মে বিশ্বভারতীর সম্পত্তি বিভাগের তরফে রাজ্য সরকারকে একটি চিঠিও দেওয়া হয়েছে। নোবেলজয়ী অর্থনীতিবিদের বিরুদ্ধে বিশ্বভারতীর এমন অভিযোগ নিয়ে ইতিমধ্যেই সরব নানা মহল। নোবেলজয়ীর বাড়ির জমি নিয়ে বিশ্বভারতীর ভূমিকার তীব্র নিন্দা করে বিজেপি বিরোধী সুর আরও চড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার মধ্যেই এবিভিপি সদস্যের এহেন অসম্মানজনক পোস্ট ঘিরে তোলপাড় রাজ্য রাজনীিত।

Related Articles

- Advertisement -

Latest Articles