শাসক দলের বিরুদ্ধেই বঞ্চনার অভিযোগ জিতেন্দ্র তিওয়ারির

নিউজ ডেস্ক : শুভেন্দু-রাজীব তরজার মাঝেই এবার দলের বিরুদ্ধে বিস্ফোরক আসানসোলের পুর প্রশাসক জিতেন্দ্র তিওয়ারি। পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে পাঠানো চিঠিতে একের পর এক চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন আসানসোলের বিদায়ী মেয়র ও প্রশাসক বোর্ডের প্রধান জিতেন্দ্র তিওয়ারি৷ সেই চিঠি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে বিতর্ক।

জিতেন্দ্র তিওয়ারির অভিযোগ, “কেন্দ্রের স্মার্ট সিটি প্রকল্পের আওতায় ২ হাজার কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছে আসানসোল পুরনিগমের মানুষ। রাজনৈতিক কারণে সেই টাকা দেওয়া হয়নি। রাজ্য় সেই টাকা দেবে বলে প্রতিশ্রুতি দিলেও তা পূরণ করেননি পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।” রাজ্যের সিদ্ধান্তকেই কাঠগড়ায় তুলে জোর বিতর্ক তুলেছেন আসানসোলের পুর প্রশাসক। উল্লেখ্য়, এই টাকায় কঠিন বর্জ্য় প্রক্রিয়াকরণ-সহ বেশ কয়েকটি প্রকল্পের কাজ হওয়ার কথা ছিল। আসানসোল, কুলটি, জামুরিয়া, রানিগঞ্জের বহু রাস্তার বেহাল অবস্থা। কিন্তু সরকার কোনও প্রকল্পের অনুমোদন করেনি বলেও তোপ দেগেছেন দুর্গাপুর-আসানসোলের দাপুটে তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারি।

বারবার রাজ্য় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলেছেন বিরোধী দলের পুরবোর্ডগুলি। শিলিগুড়ির পুরসভার প্রাক্তন মেয়র তথা বর্তমান পুরপ্রশাসক অশোক ভট্টাচার্য রাজ্য় সরকারের বিরুদ্ধে অভিযোগ তুললেও শাসক দলের পুরনিগমের তরফ থেকে এমন অভিযোগ ওঠায় অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। জিতেন্দ্র তিওয়ারির এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন আসানসোলের সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়৷ তিনি বলেন, ‘কেন্দ্রের কোনও প্রকল্পের টাকা রাজ্য নিতে চায় না বলেই আসানসোল এত পিছিয়ে আছে৷ উনি যে এত সাহস করে সত্যি কথাটা বলেছেন, তার জন্য ধন্যবাদ৷’ জিতেন্দ্র তিওয়ারির এই বিস্ফোরক অভিযোগের পর তাঁর বিজেপি-যোগের কথা উড়িয়ে না দিচ্ছে না রাজনৈতিক মহল।

Related Articles

- Advertisement -

Latest Articles