Html code here! Replace this with any non empty raw html code and that's it.

মালদহ হস্তশিল্প মেলা ২০২১, চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত

নিউজ ডেস্ক: সরকারি উদ্যোগে শুরু মালদহ হস্তশিল্প মেলা। দীর্ঘ একবছর পর সোমবার থেকে শুরু এই মেলা। রাজ্যের ১৫ টি জেলা থেকে প্রায় একশ জন হস্তশিল্পী এই মেলায় যোগ দিয়েছেন। এদিন মেলার উদ্বোধন করেন জেলাশাসক রাজর্ষি মিত্র।

শিল্পীরা জানান লকডাউনে বিভিন্ন শিল্পকর্ম তৈরি করলেও বাজার পাচ্ছিলেন না শিল্পীরা। ফলে তৈরি হয়েছিল অনটন। অবশেষে জেলা শিল্প দফতরের সহযোগিতায় সপ্তাহব্যাপী মেলায় অংশ নিতে পেরে খুশী শিল্পীরা। কাঠ, বাঁশ, পোড়া মাটির সামগ্রী, রকমারি পোশাক থেকে শুরু করে ঘর সাজানোর বিভিন্ন জিনিসপত্র ও জুয়েলারী সামগ্রীর স্টল তৈরি হয়েছে মেলায়। এই মেলার ফলে আর্থিকভাবে হস্ত শিল্পীরা ঘুরে দাঁড়াতে সমর্থ হবেন বলে আশা জেলা প্রশাসনের। হস্তশিল্প মেলা মালদহ ছাড়াও বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই চব্বিশ পরগনা, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং কোচবিহারের শিল্পীরা অংশ নিয়েছেন।

করোনাকালে ২০২০ সালের জানুয়ারিতে বন্ধ করে দেওয়া হয় মালদহ বইমেলা। বিপাকে পড়েন হস্তশিল্পীরা। অবিলম্বে মেলা চালুর দাবিতে প্রশাসনের দ্বারস্থ হয়েছিলেন হস্তশিল্পী এবং বিনোদন ব্যবসার সঙ্গে যুক্তরা।

আগামী ১৭ জানুয়ারি অবধি প্রতিদিন দুপুর থেকে রাত্রি পর্যন্ত হস্তশিল্প মেলা খোলা থাকবে। মেলায় সাধারণের জন্য প্রবেশ অবাধ।

হস্তশিল্প মেলার পাশাপাশি হস্তশিল্প প্রতিযোগিতারও আয়োজন করা হয়। প্রথম দিন থেকেই মেলাতে সাধারণের মানুষরে উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। মেলার আকর্ষণ বাড়াতে রকমারি খাবার-দাবারেরও আয়োজন করা হয়েছে।

Related Articles

- Advertisement -

Latest Articles