‘গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি দিইনি’, অবস্থান স্পষ্ট করে বিজেপিকে তুলোধনা মমতার

নিউজ ডেস্ক: ‘‘আমি গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি দিইনি, তাই ওখানে জিতিনি।’’ গোর্খাল্যান্ড ইস্যুতে ফের নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পাহাড়ের অচলাবস্তা কাটােত পারবে একমাত্র তৃণমূলই। মঙ্গলবার জলপাইগুড়ির এবিপিসি ময়দানের জনসভা থেকে এমনটাই দাবি করলেন তৃণমূল সুপ্রিমো।

গত লোকসভা ভোট পাহাড় তথা উত্তরবঙ্গে আশানুরূপ ফল করতে পারেনি তৃণমূল। যেকারণে বার বার উত্তরবঙ্গ ছুঁটে গিয়েছেন মুখ্যমন্ত্রী। করেছেন প্রশাসনিক সভা। বর্তমান রাজ্য রাজনীতির সমীকরণ পাল্টে গিয়েছে পাহাড়ের দুই মেরুর নেতা বিমল গুরুং ও বিনয় তামাং দু’জনেই তৃণমূলকে সমর্থন করায়। এমন পরিস্থিতিতে অনেকেই মনে করেছিল, তাহলে কি মমতা বন্দ্যোপাধ্যায় গোর্খাল্যােন্ডর প্রতিশ্রুতি দিয়েছেন? মঙ্গলবার জলপাইগুড়ির এবিপিসি ময়দানের জনসভা থেকে এই বিষয়টি আরও স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘‘৬ বছর ধরে ওরা গুরুংদের প্রতিশ্রুতি দিয়ে গিয়েছে গোর্খাল্যান্ড করে দেবে বলে। তাই ২০১৪-এ একবার পাহাড়ে জিতেছে, কিন্তু প্রতিশ্রতি রাখেনি। আবার ২০১৯এ বিজেপি জিতেছে। আমরা কিন্তু গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি দিইনি, তাই আমরা জিতিওনি।” এরপরই তিনি আত্মবিশ্বাসের সুরে বলেন, ‘‘পাহাড়ের সমস্যা সমাধান করতে পারলে একমাত্র আমরাই পারব। বিজেপি পারবে না, ওদের দ্বারা হবে না।” এই সংক্ষিপ্ত বক্তব্যের মধ্যে দিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিলেন, বিনয়-বিমলদের সমর্থন তৃণমূেলর সঙ্গে থাকলেও গোর্খাল্যান্ডের দাবি কোনওমতেই মেনে নেওয়া হবে না,

Related Articles

- Advertisement -

Latest Articles