সাধারণের পাশে দাঁড়াতে এগিয়ে আসছে ‘নব নির্মাণ ভারত’

নিউজ ডেস্ক: এবার বাংলাতেও সমাজসেবামূলক কাজে নিযুক্ত হচ্ছে নব নির্মাণ ভারত। বৃদ্ধাশ্রম, অনাথ অশ্রাম, গোশালা, মন্দির তৈরির মধ্যে দিয়ে নতুন ভারতের নির্মাণ। সারা দেশের পাশাপািশ এই রাজ্যেও এমনই বেশ কিছু প্রকল্পের উদ্যোগ নিয়েছে নব নির্মাণ ভারত নামে অরাজনৈতিক সংগঠনটি।

শ্রী চৈতন্য মহাপ্রভু ট্রাস্টি বোর্ড (শিল্পী সংসদ) সঙ্গে যৌথ উদ্যোগে ঘাটালে একগুচ্ছ প্রকল্পের সূচনা করলেন সংগঠনের প্রেসিডেন্ট রাজাবাবু ওঝা। ভূমিপুেজা হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এদিন সংগঠনের সভাপতি রাজাবাবু ওঝা হাজির ছিলেন পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। তিনি জানান, আগামী দিনে এই জায়গায় বৃদ্ধাশ্রম, অনাথ আশ্রম, গোশালা, মন্দির গড়ে তোলা হবে। এর জন্য সহযোগিতা করছে শ্রী চৈতন্য মহাপ্রভু ট্রাস্টি বোর্ড (শিল্পী সংসদ)। ছিলেন পশ্চিম মেদিনীপুরের জেলা সভাপতি হলেন বিশ্বেশ্বর মণ্ডল। এনার হাত ধরেই সমস্ত প্রকল্প তৈরি হবে।

দ্য নিউজ বেঙ্গলকে দেওয়া সাক্ষাৎকাের সংগঠনের সর্বভারতীয় সভাপতি রাজাবাবু ওঝা জানান, আগামী দিনে নারীদের জন্য বিশেষ প্রকল্প করছেন তাঁরা। পাশাপাশি সমাজ থেকে পণপ্রথা তুলে দিতে লড়াই করবেন বলেও জানান। তিনি বলেন, ‘‘অসমে বিভিন্ন প্রকল্পে কাজ করেছেন। পশ্চিমবাংলায় মেদিনীপুর থেকে শুরু করা হচ্ছে সমাজসেবামূলক কাজ।’’

Related Articles

- Advertisement -

Latest Articles