ছয় কোভিড রোগীর জন্য অন্যান্য চিকিৎসা বন্ধ উলুবেড়িয়া ইএসআইয়ে, সমস্যায় শ্রমিকরা

নিউজ ডেস্ক: ইএসআই রয়েছে, অথচ গাঁটের কড়ি খরচ করেই পেতে হচ্ছে চিকিৎসা পরিষেবা। বিক্ষুদ্ধ উলুবেড়িয়া মহকুমাবাসী। অভিযোগ, উলুবেড়িয়া ইএসআই হাসপাতােল কোভিডের চিকিৎসা হওয়ায় সেখানে শ্রমিক ও তাঁদের পরিবােরর সদস্যদের অন্যান্য চিকিৎসা মিলছে না। ফলে গাড়ি ভাড়া করে যেতে হচ্ছে মানিকতলায়। অথচ উলুবেড়িয়া ইএসআইতে বর্তমানে মাত্র ছ’জন কোভিড রোগী ভর্তি রয়েছেন। দাবি উঠছে এই সমস্যা দ্রুত মেটানোর।

উলুবেড়িয়া ইএসআই হাসপাতাল থেকে ৫০ হাজার শ্রমিক এবং তাঁদের পরিবারের লোকজন চিকিৎসা পরিষেবা পান। অতিমারির প্রথম পর্বে হাসপাতালটিকে ‘আইসোলেশন সেন্টার’ করা হয়েছিল। পরে ১০০ শয্যা নিয়ে কোভিড হাসপাতাল করা হয়। বন্ধ হয়ে যায় শ্রমিকদের চিকিৎসা পরিষেবা। তা এখনও চালু হয়নি। কিন্তু মাত্র ছ’জন করোনা রোগীর জন্য তাঁরা চিকিৎসা পরিষেবা থেকে কেন বঞ্চিত হবেন, প্রশ্ন তুলছেন শ্রমিকেরা।

ধূলাগড়ের কলকারখানা, বাউড়িয়া ও চেঙ্গাইলের জুটমিলের সমস্ত শ্রমিকরা চিকিৎসা পরিষেবা পান উলুবেড়িয়া ইএসআই থেক। যাঁদের অনেককে এখন বাড়তি খরচ করে কলকাতার মানিকতলা ইএসআই হাসপাতালে যেতে হচ্ছে। কেউ কেউ আবার খরচের ভয়ে সেখানে যাচ্ছেন না। রোগ পুষে রাখছেন। হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভবানী দাস বলেন, ‘‘স্বাস্থ্য দফতরকে রিপোর্ট পাঠানো হয়েছে। নির্দেশ পেলেই ওই হাসপাতালকে নন-কোভিড হাসপাতাল করে দেওয়া হবে।’’ উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক ইদ্রিশ আলি বলেন, ‘‘শ্রমিকদের সমস্যা হচ্ছে ঠিকই। বর্তমানে ওখানকার কী অবস্থা, তা নিয়ে স্বাস্থ্য দফতরের সঙ্গে কথা বলব।’’

Related Articles

- Advertisement -

Latest Articles