বিশ্বভারতীর শতবর্ষ অনুষ্ঠান উদযাপনে থাকছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: বিশ্বভারতীর শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ২৪ ডিসেম্বর বেলা ১১টায় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখবেন তিনি। পিএমও থেকে মঙ্গলবার জানানো হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিয়ো কনফারেন্সের সাহায্যে অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। অনুষ্ঠানে যোগ দেবেন রাজ্যপাল জগদীপ ধনকর ও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালও।

২০১৮ সালেও বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন আচার্য তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই অনুষ্ঠানে যোগদান এবং ভিডিয়ো কনফারেন্স অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই দাবি রাজনীতিবিদদের।

ফাইল চিত্র

বিশ্বভারতীর শতবর্ষ অনুষ্ঠানের মাঝেই মঙ্গলবার বৈতলিকের মাধ্যমে পৌষমেলার সূচনা হয়েছে। তবে করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই সীমিত আয়োজন করেছেন কর্মকর্তারা, বসেনি কোনও মেলাও। বিশ্বভারতী কর্তৃপক্ষ জানিয়েছেন, ভোর ছ’টায় উৎসবের সূচনা করা হবে, সকাল ১০টায় শুরু হবে প্রতিষ্ঠা দিবস উদযাপনের অনুষ্ঠান। এরপর সারাদিন ধরেই নানা অনুষ্ঠানের মাধ্যমে বিশেষ দিনটি পালন করা হবে।

Related Articles

- Advertisement -

Latest Articles