‘কেউ কেউ জোয়ারে আসে, ভাটায় চলে যায়’ মমতার নিশানায় শুভেন্দু

নিউজ ডেস্ক: দলে ভাঙনের পরিস্থিতি। তা বুঝেই দলকে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ে নামার আহ্বান মমতা বন্দ্যোপাধ্যায়ের। পাশপািশ নাম না করেই েফর আরও একবার শুভেন্দু অধিকারীর বিরুেদ্ধ সুর চড়ালেন তৃণমূল সুপ্রিমো। বুধবার কোচবিহােরর কর্মিসভায় মমতার হুঙ্কার, ‘দলে যাঁরা প্রথম থেকে ছিলেন, তাঁরা আছেন। কেউ কেউ জোয়ারে আসে আর ভাটায় চলে যায়। কিছু যায় আসে না।’

সভা উত্তরবঙ্গে হলেও শুভেন্দু অধিকারী প্রসঙ্গে কথা বলার সুযোগ হাতছাড়া করলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। বরং তাঁেক আক্রমণ করে দলের বাকিদেরও বার্তা দেওয়ার চেষ্টা করলেন তৃণমূল সুপ্রিমো। দলের ‘বেসুরো’ নেতা-মন্ত্রীদেরও বুঝিয়ে দিলেন, থাকার ইচ্ছা না থাকলে দল থেকে বেরিয়ে যেতেই পারেন। কিন্তু যাঁরা দীর্ঘদিন ধরে দলের পাশে থেকেছে, বিরোধীদের সঙ্গে লড়াই করেছে, তাঁরা আগামিদিনেও থাকবেন। মুখ্যমন্ত্রী বলেন, “কেউ কেউ জোয়ারে আসে, ভাটায় চলে যায়। তাতে কিছু যায় আসে না। যারা প্রথম থেকে ছিল তারা আছে। তারাই লড়বে। জেনে রাখবেন, তারা চরিত্র বদল করতে পারে না। জামা কাপড় বদলানো যায়। কিন্তু আদর্শ বদলানো যায় না।”

এদিন বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মমতা বলেন, ‘‘ওরা দল ভাঙানোর চেষ্টা করছে। কিন্তু নিজেদের বিরুদ্ধে লড়লে চলবে না। গুণ্ডামির যুদ্ধ না করে শান্তির যুদ্ধ করব’’ একসঙ্গে লড়াই করার আহ্বান জানিয়ে তৃণমূল কর্মীদের উদ্দেশে তিনি বলেন, “আপনাদের কাছে অনুরোধ, আপনারাই দায়িত্ব নিন। আপনারাই ৩৪ বছর লড়াই করেছেন। এভাবেই লড়তে হবে। কোনও বিভেদ করলে চলবে না।”

Related Articles

- Advertisement -

Latest Articles