দুয়ারে সরকারের পর রাজ্যের নয়া কর্মসূচি ‘পাড়ায় পাড়ায় সমাধান’

নিউজ ডেস্ক: দুয়ারে সরকার কর্মসূচির পর এবার ‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বোলপুরে প্রশাসনিক বৈঠকের শুরুতেই নতুন এই কর্মসূিচর ঘোষণা করে মুখ্যমন্ত্রী জানান, বড় ধরনের প্রকল্প নয়, ছোট সরকারি কাজ সেরে ফেলাই এই কর্মসূচির মূল লক্ষ্য। এই কর্মসূচির ভোটের আগে প্রান্তিক মানুষের বাড়িতে বাড়িতে সরকারকে পৌঁছে দেওয়াই রাজ্যের শাসকদলের আসল উদ্দেশ্য বলেই মনে করা হচ্ছে।

‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচির প্রত্যেকের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া হবে, তার বিস্তারিত ব্যাখ্যা দেন আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, কখনও কোনও এলাকার স্কুলে ক্লাসরুমের দাবি থাকে। কিংবা এলাকায় শৌচালয়ের দাবি থাকে। আবার কোনও এলাকায় পাইপ পৌঁছলেও জলের পরিষেবা অমিল। কিংবা গ্রামাঞ্চলে হাসপাতাল থাকলেও অ্যাম্বুল্যান্সের অভাবে পরিষেবা থেকে বঞ্চিত হন বহু মানুষ। কোনও কোনও এলাকায় কালভার্ট তৈরি না হওয়ার ফলেও মানুষের মনে ক্ষোভ সঞ্চার হয়। সেই সমস্ত ছোট ছোট সমস্যার সমাধান নয়া এই কর্মসূচির মাধ্যমে করা হবে। মূলত মিউনিসিপ্যালিটির বকেয়া কাজই ‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচির মাধ্যমে করা হবে। আগামী ২ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে। এই নিয়ে সরকারি বিজ্ঞাপন দেওয়া হবে।

নতুন বছরে রাজ্য সরকােরর নতুন স্লোগান, ‘পাড়ায় পাড়ায় সমাধান, নতুন বছরে নতুন অভিযান।’ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি প্রশাসনিক বৈঠক করেন বোলপুরে। মঙ্গলবার বোলপুরে রাজনৈতিক সভা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখানে প্রথমে রোড-শো, পরে বক্তব্যও রাখবেন তিনি।

Related Articles

- Advertisement -

Latest Articles