আদিবাসীদের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী, শুনলেন অভাব অভিযোগ

নিউজ ডেস্ক: বুধবার কলকাতায় ফিরে আসার আগে হঠাৎ করেই পাল্টে ফেললেন কর্মসূচি। বোলপুর লাগোয়া বল্লভপুরে আদিবাসীদের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুনলেন গ্রামবাসীদের অভাব-অভিযোগের কথা। ‘স্বাস্থ্য-সাথী’ এবং বিনামূল্যে চাল-ডাল প্রকল্পের সুবিধা কতটা সেই গ্রাম পেয়েছে, তার খোঁজখবরও যেমন নিলেন ঠিক তেমনি সরকারের নতুন কর্মসূচি ‘দুয়ারে সরকার’ নিয়েও গ্রামবাসীদের বোঝালেন মুখ্যমন্ত্রী। দিদিকে কাছে পেয়ে নিজেদের সুবিধা অসুবিধার কথা তুলে ধরলেন মহিলারা।

‘আমি মুখ্যমন্ত্রী নই, আমি দিদি’ এই বার্তাই এদিন আদিবাসী গ্রামকে দিয়ে গেলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে সামনে পেয়ে এক গ্রামবাসী তাঁর পরিবারের সদস্যের মানসিক অসুস্থতার কথা বলেন। এরপরই সেই পরিবারকে এক হাজার টাকা ভাতা প্রদানের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীকে দেখে হুড়োহুড়ি পড়ে যায় গ্রামবাসীদের মধ্যে। দোকানে ঢুকে নিজেই খুন্তি নেড়ে রান্না করতে শুরু করে দেন। রান্না করার সময় কথাও বলেন দোকানের মালিকে সঙ্গে। জানতে চান সুবিধা-অসুবিধার কথা।

বীরভূমের আদিবাসী ভোটকে টার্গেট করেছে তৃণমূল। সেই জন্যই ২০২১-এর ভোটের আগে আদিবাসীদের পূর্ণ সমর্থন পেতে এই সফর বলে মনে করছেন রাজনৈতিক মহল।

Related Articles

- Advertisement -

Latest Articles