বড়দিন থেকে পাহাড়ে ফের চালু টয় ট্রেন, আশায় বুক বাঁধছে ব্য়বসায়ীরা

নিউজ ডেস্ক: বড়দিনে বড় খবর। ন’ মাস পর আবারও পাহাড়ে দেখা যাবে সেই চেনা দৃশ্য। পাহাড়ে ফের কু ঝিক ঝিক করে দৌড়াবে টয় ট্রেন। করোনার স্বাস্থ্যবিধি মেনেই টয় ট্রেনে চাপার সুযোগ পাবেন সকলে। ট্রেনে উঠলে অবশ্য আপনাকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার পরতেই হবে। মানতে হবে শারীরিক দুরত্ববিধিও।

গত মার্চ মাস থেকে বন্ধ রাখা হয়েছিল টয় ট্রেনের জয় রাইড। ভারতীয় রেলের বিজ্ঞপ্তি অনুযায়ি রাজ্য সরকার সবুজ সংকেত দেওয়ার পরই টয় ট্রেন চালু করার সিদ্ধান্ত নিয়েছে। নতুন করে চালু হওয়া এই পরিষেবায় প্রত্যেকদিন মোট তিনটে করে জয় রাইডের ব্যবস্থা থাকবে।

গত কয়েক মাস করোনা পরিস্থিতির কারণে পাহাড় হয়ে গিয়েছিল পর্যটন শূন্য। এমনকী লকডাউনে আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছেন বহু ব্যবসায়ীরা। কিন্তু, করোনার প্রভাব কাটিয়ে আস্তে আস্তে স্বাভাবিক ছন্দে ফিরছে দার্জিলিং।

নভেম্বর থেকে বহু পর্যটন পাহাড়মুখী হচ্ছেন। দার্জিলিং থেকে ঘুম স্টেশন এই পর্যন্ত চলবে টয় ট্রেন। আর তার মাঝে মাত্র ১০ মিনিটের জন্য ট্রেন থামবে বাতাসিয়া লুপে। সেখানে গেলে দেখতে পাবেন বাতাসিয়া ইকো গার্ডেন ও গোর্খা ওয়ার মেমোরিয়াল। ঘুম স্টেশনে ট্রেনের স্টপেজ টাইম  ২০ মিনিট। এই ২০ মিনিটে আপনি চলে যেতে পারবেন ঘুম মিউজিয়ামে। তাহলে আর দেরি না করে বেড়িয়ে আসুন পাহাড়ে।

Related Articles

- Advertisement -

Latest Articles