নামল পারদ, তবুও শীত দীর্ঘস্থায়ী নয়!

নিউজ ডেস্ক: মঙ্গলবার থেকে তাপমাত্রার পারদ যে নামবে তার পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। সেই পূর্বাভাস মেনেই পারদ নামল প্রায় ৪ ডিগ্রি। মঙ্গলবার বিকেল থেকেই মালুম হচ্ছে উত্তুরে হাওয়া। গত কয়েকদিনের তুলনায় ভালই ঠান্ডা অনুভূত হচ্ছে। তবে বুধবার আবহাওয়া অফিস সূত্রে খবর সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশিই রয়েছে দক্ষিণবঙ্গে। বুধবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা দু’ডিগ্রি বেশি। গত কয়েকদিনের তুলনায় বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ এদিন অনেকটাই কম, ৮৫ শতাংশ।


মঙ্গলবার উত্তরবঙ্গে আবার ঘন কুয়াশার দাপট চলছে । সে সমতল হোক বা ডুয়ার্স। মঙ্গলবারও কুয়াশার কারণে বাগডোগরা বিমান বন্দরে ২১টি বিমান বাতিল হয়। সকাল থেকে দিল্লি, মুম্বই ও কলকাতা থেকে অধিকাংশ বিমান এসে নামতে পারেনি। বুধবারও একই পরিস্থিতির জেরে বিমান বাতিলের সম্ভাবনা রয়েছে।

তবে তাপমাত্রা কমায় শীতের আমেজ থাকলেও পড়বে না শীত জানিয়ে দিয়েছে আবহাওয়া অফিস। শুক্রবারের পর থেকে ফের বাড়বে তাপমাত্রা। কিন্তু উত্তরবঙ্গে কিছুটা হলেও কমবে তাপমাত্রা।
এদিকে দক্ষিণ ভারতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঘূর্ণাবর্তের প্রভাবে তামিলনাড়ু, পুদুচেরি সহ বেশ কিছু রাজ্যে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কুয়াশার চাদরে ঢাকা থাকবে উত্তর-পশ্চিম ভারত এবং পূর্ব ভারতের বেশ কিছু রাজ্য।

Related Articles

- Advertisement -

Latest Articles