বোকো হারামের হাত থেকে ৩৪৪ জন স্কুলছাত্রকে উদ্ধার নাইজেরিয় সেনার

নিউজ ডেস্ক : অবশেষে মুক্তি পেল প্রায় সাড়ে শতাধিক স্কুল পড়ুয়া। নাইজেরিয়ার ক্যাটসিনা প্রদেশের একটি স্কুলের ছাত্ররা ১১ ডিসেম্বর নিখোঁজ হয়। শেষপর্যন্ত খোঁজ মিলল তাদের। পুরো ঘটনার দায় স্বীকার করেছে বোকো হারাম নামে এক জঙ্গি সংগঠন।

অপহৃত ৩৪৪ জন ছাত্রকে বর্তমানে জামফারা প্রদেশের সাফে শহরে রাখা হয়েছে। এখনও তারা বাড়ি ফেরেনি, যা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন অভিভাবকরা। ক্যাটসিনা প্রদেশের কাঙ্কারা শহরের একটি স্কুলে বন্দুক নিয়ে হামলা চালিয়ে অপহরণ করা হয়েছিল ছাত্রদের। সেনারা গুলি চালিয়ে জঙ্গিগোষ্ঠীর হাত থেকে অপহৃতদের উদ্ধার করে সাফে শহরে রেখেছে বলে সূত্রে খবর।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মহম্মদ বুহারি টুইটে জানিয়েছেন, ‘সারা দেশবাসীর কাছেই এটা বিরাট স্বস্তির খবর।’ ছাত্রদের সম্পূর্ণ মেডিক্যাল পরীক্ষার পরই তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

যদিও ধোঁয়াশা রয়েই যাচ্ছে। বৃহস্পতিবার বোকো হারামের প্রকাশিত একটি ভিডিওতে এক ছাত্র বলছে, ৫২০ জন ছাত্রকে অপহরণ করা হয়েছিল। প্রশ্ন উঠছে, যদি ৩৪৪ জনকে উদ্ধার করা হয় তবে বাকিরা কোথায়? সরকারি তরফে বলা হচ্ছে , ছাত্রদের পরিবারের কাছে ফিরিয়ে দিলেই পরিষ্কার হবে গোটা চিত্রটা।

Related Articles

- Advertisement -

Latest Articles