একুশের নির্বাচনে রাজ্যে ৮০০ কোম্পানি বাহিনী! আজ আইনশৃঙ্খলা নিয়ে বৈঠক ডেপুটি নির্বাচন কমিশনারের

নিউজ ডেস্ক : রাজ্যে বিধানসভা ভোটের আগে এখন রাজনৈতিক দলগুলির মতো প্রশাসনিক মহলেও প্রস্তুতি শুরু করেছে নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গ ছাড়া আরও চার রাজ্যে সুষ্ঠুভাবে নির্বাচন করাতে বদ্ধপরিকর কমিশন। ইতিমধ্যেই স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে জরুরি বৈঠকও সেরে রেখেছে নির্বাচন কমিশন। একুশের ভোটের আগে কোনও রকম ফাঁকফোকর রাখতে চাইছে না কমিশন। সূত্রের খবর, অন্যান্য রাজ্যের থেকে পশ্চিমবঙ্গের নির্বাচনকে বিশেষ গুরুত্ব দিচ্ছে কমিশন। রাজ্যপাল জগদীপ ধনকরের রাজ্য প্রশাসনকে বারবার তোপ এবং বিরোধীদের ক্রমাগত অভিযোগে রীতিমতো উত্তেজনার আবহ বাংলার ভোটের আগে থেকেই।

এরই মধ্যে মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যে এসে পৌঁছেছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। আজ বুধবার রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে জেলাশাসক, পুলিশ কমিশনার ও রাজ্য পুলিশের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন সুদীপ জৈন।

পশ্চিমবঙ্গের ভোটের দিকে তাকিয়ে দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের সঙ্গে নির্বাচন কমিশনের আধিকারিকদের উচ্চপর্যায়ের বৈঠক হওয়ার পর কেন্দ্রীয় বাহিনীর প্রাসঙ্গিকতা বেড়েছে। জানা গেছে, প্রায় ৮০০ কোম্পানি বাহিনী বাংলার নির্বাচনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে চেয়েছেন কমিশনের আধিকারিকরা। নির্বাচন শুরুর অনেক আগে থেকেই পশ্চিমবঙ্গের জন্য কেন্দ্রীয় বাহিনীর ব্যবস্থা করে রাখতে চাইছেন তাঁরা।

Related Articles

- Advertisement -

Latest Articles